Popular Content

বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫

SEO টুল দিয়ে আপনার সাইটের ভিজিটর বাড়ানঃ Increase your site visitor using SEO Tools

Image result for earn using bloggingআশা করি সবাই ভালো আছেন।আজ আমি আপনাদের Seo এর একটি best সফটওয়্যার এর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব।তাহলে শুরু করা যাক। Seo এর পূর্ণরূপ হচ্ছে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন। Seo এর মাধ্যমে আপনি আপনার pagerank এ অনেক উন্নতি করতে পারবেন।এখন Seo এর সফটওয়্যারের খানিকটা বর্ণনা দেয়া যাক।
Seo এর সফটওয়্যারের নাম হচ্ছে Seo Powersuite.এটি খুব সহজে ফ্রীতে পাওয়া যায় না।এর মূল্য প্রায় ৫৯৯ ডলার।এ সফটওয়্যার আসলে ৪ টি সফটওয়্যারের সংগ্রহ।৪ টি সফটওয়্যার হল Rank tracer,Website auditor,Link-assistant,Seo spyglass।
Rank tracer-এটি একটি গুরুত্বপূর্ণ ও কার্যকর তুল।এটি দিয়ে আপনি আপনার pagerank এ অনেক এগিয়ে যেতে হবে।এ সফটওয়্যার দিয়ে আপনি যে কোন সার্চ ইঞ্জিন এ আপনার রাঙ্কিং বের করতে পারবেন।এছাড়া এটি দিয়ে আপনি অসংখ্য Key-word খুজে বের করতে পারবেন।
Website auditor-এটি মূলত ওয়েবসাইট Structure ঠিক করতে ব্যবহার করা হয়।এটি মূলত ওয়েবসাইট কন্টেন্ট এ উন্নতি করতে,site-map তৈরি করতে,HTML কোড Valid করতে প্রভৃতি কাজে ব্যবহার করা হয়।
Link-assistant-এটি Web-master দের দ্বারা বহুল ব্যবহৄত এবং সবচেয়ে পছন্দের টুল। টুলটি দ্বারা আপনি আপনার সাইট-এর ব্যাকলিংক তৈরি করতে পারবেন।এটি দিয়ে আপনি আপনার লিংক-পার্টনার দের সাথে যোগাযোগ করতে পারবেন।যে কোন ওয়েবসাইট এর anchor-text এবং description জানতে পারবেন এ সফটওয়্যারের মাধ্যমে।
Seo-spyglass-এ সফটওয়্যার দিয়ে আপনি আপনার প্রতিদ্বন্দ্বী ওয়েবসাইট এর সব গোপন বিস্তারিত তথ্য জানতে পারবেন।এটি দিয়ে আপনি আপনার প্রতিদ্বন্দ্বী ওয়েবসাইট এর ব্যাকলিংক এর বিস্তারিত তথ্য জানতে পারবেন।এটি দিয়ে আপনি আপনার প্রতিদ্বন্দ্বী ওয়েবসাইট এর আইপি অ্যাড্রেস,সার্চ ইঞ্জিন রাঙ্কিং,ডোমেইন পেজ rank,alexa ranking প্রভৃতি তথ্য জানতে পারবেন।
এখন আসুন কিভাবে ক্র্যাক করবেন তার বর্ণনা দেই।
১.প্রথমে সফটওয়্যার-টি ডাউনলোড করুন এই লিঙ্ক থেকে- http://www.link-assistant.com/download/windows/seopowersuite-jre.zip
২.ডাউনলোড করার পর ইন্সটল করুন কিন্তু সফটওয়্যার চালু ওপেন করবেন না।চালু করার আগে আপনার host ফাইল-এ যান ।আপনার host ফাইল পাবেন এখানে- C:windows\system32\drivers\etc\hosts। ফাইল-টি নোটপ্যাড দিয়ে ওপেন করুন এবং নিচের লেখাটি সবার নিচে কপি করে পেস্ট করুন
127.0.0.1 link-assistant.com
127.0.0.1 http://www.link-assistant.com
৩.এরপর সফটওয়্যার ওপেন করুন এবং নিচের সিরিয়াল নাম্বার বসান।
Rank Tracker
Registered By: Wolf Howl
Registration Key: RT-2aRMtgFc67YaaD66
Website Auditor
Registered By: Wolf Howl
Registration Key: WA-2aXr5CI1Fkgcv600
SEO Spyglass
Registered By: Wolf Howl
Registration Key: SSG-2aQdD1Ci5Zk2Bge6
Link Assistant
Registered By: Wolf Howl
Registration Key: LA-2aSV0u2fwvMwlQ59
৪.বসানের পর দেখবেন সফটওয়্যার রেজিস্টার হয়ে গিয়েছে।আর যদি না হয় তাহলে নিচের লিঙ্কে গিয়ে revo uninstaller ডাউনলোড(সাইজ-৭.৪৪ মেগাবাইট) করুন এবং এটি দিয়ে সফটওয়্যার uninstall করুন।
লিঙ্ক-http://www.mediafire.com/?ts4e3i5hwddktm6
বি.দ্রঃ Revo Uninstaller ডাউনলোড করা জরুরি না।যদি সফটওয়্যার কাজ না করে সেই ক্ষেত্রে ডাউনলোড করুন।কারন এটি রেজিস্ট্রি ডিলিট করে।ফলে সফটওয়্যার ক্র্যাক করতে সুবিধা হয়।
Seo সম্পর্কে বিস্তারিত জানতে swordfish ভাইয়ের টিউন পরতে পারেন এখান থেকে-
http://www.techtunes.com.bd/chain-tunes/seo-search-engine-optimization/
অথবা সজীব রহমান ভাইয়ের টিউন পরতে পারেন এখান থেকে-
http://www.techtunes.com.bd/chain-tunes/seo-tutorial-a2z/





@@@@@@@@@@@@@@@@@@@@@@@@@@
প্রিয় টেকটিউনার ভাইয়েরা, আশা করি সবাই ভালো আছেন। এস ই ও জগতে আমি নতুন। ব্লগার এ নতুন একটি ব্লগ খুলেছি। অনলাইনে ঘুরতে ঘুরতে দুটি বিষয় আমার খুব ভালো লেগেছে, তাই আপনাদের সাথে শেয়ার করছি।
যারা নতুন সাইট খুলেছেন এবং সাইটের SEO নিয়ে চিন্তিত তাদের জন্য আমি একটি ডেস্কটপ সফটওয়্যার শেয়ার করব। সফটওয়্যারটির নাম Traffic Travis. সফটওয়্যারটির Paid and Free Verson দুটিই আছে।এটি অনেকগুলো টুলস এর সমাহার। এর মাধ্যমে আপনি আপনার সাইটের On Page Optimization এর অনেক তথ্য বিশ্লেষণ করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবেন।

সফটওয়্যারটির মাধ্যমে আপনার সাইটের Page Rank, Number of backlinks এবং আরও অনেক Page Element e.g. Titles, Description, Headings, Image etc.) সম্পর্কে জানতে পারবেন। বিষয়গুলো জানতে নিচর Screen Shot গুলো খেয়াল করুন।



ডাউনলোড লিংক: Traffic Travis
উপরোক্ত Page উপরের ডানদিকের কোনায় "Download" Button এ ক্লিক করুন।
পরবর্তী পেইজ এ পুরো নাম এবং ই-মেইল দিয়ে Registration করুন। এরপর আপনার ই-মেইলে যে ডাউনলোড লিংক দেয়া আছে তাতে ক্লিক করুন।
যে পেইজ টি আসবে তাতে নিচের চিত্রের মতো নিচের "No thanks, I am happy to use the free version at this stage" Button এ ক্লিক করুন। তার আগে অবশ্যই Registration Code টি কপি করে রাখুন। কোডটি সফটওয়্যারটি রান করানোর সময় কাজে লাগবে।

আশা করি আপনাদের কাজে আসবে।

1 মন্তব্য(গুলি):

 

Copyright © Earning Credit :: Easy Way to Make Money From Online, SEO Powered by Blogger